আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শেখ ফজিলাতুন নেছা ও শেখ কামালের জন্মবার্ষিকী পালন

মো.স্বপন মজুমদার 

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর ৯১ তম জন্মবার্ষিকী এবং মুক্তিযোদ্ধা শেখ কামাল-এর ৭২ তম জন্মবার্ষিকী পালন

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিনী শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯১ তম জন্মবার্ষিকী ও জ্যেষ্ঠপুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী গভীর শ্রদ্ধায় পালন করা হয়।

(৮ আগষ্ট) রবিবার বিকেল ৪ টায় বাংলাদেশ দূতাবাসের হল রুমে দিবস উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী এবং মাননীয় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতালয় প্রধান মো.রবিউল ইসলাম ও কাউন্সিলর (শ্রম) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে ও স্বাধীনতা সংগ্রামের পেছনে তার সহধর্মিণী মহীয়সী নারী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের অপরিসীম ত্যাগ, বিচক্ষণতা ও অবদানের কথা তুলে ধরেন। তিনি জ্যেষ্ঠপুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের অনন্য চারিত্রিক বৈশিষ্ট্যসমূহ তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয় বলে উল্লেখ করেন।

শোকের এই মাসে জাতির জনক বঙ্গবন্ধুর পরিচয় আত্মজীবনী সকল আরববাসীর কাছে ডিজিটাল মাধ্যমে পৌঁছে দেওয়ার জন্য তিনি তার অভিনব ধারনার কথাও উপস্থিত প্রবাসীদের অবগত করেন।

করোনাভাইরাস এর কারণে ভার্চুয়াল সভার মাধ্যমে এই দিবস দুটি পরম শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়, এসময় বঙ্গমাতা ও বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্রের উপর দুটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

ভার্চুয়াল আলােচনা অংশগ্রহণ করেন দূতাবাসের কর্মকর্তা কর্মচারী ও বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ সহ সাংবাদিক নেতারা।

অনুষ্ঠানের শেষ পর্বে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ সদস্যবৃন্দ ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির অব্যাহত সমৃদ্ধি কামনা করে বিশেষ মােনাজাত করা হয়।

 


Top